দক্ষিনদিনাজপুর

দাউদপুরের পর এবার বংশীহারীর গোবিন্দপুর ও দেহুয়াকুড়ি গ্রামে খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ ৮০

দক্ষিণ দিনাজপুরের বংশীহারী দাউদপুরের পর এবার বংশীহারীর গোবিন্দপুর ও দেহুয়াকুড়ি গ্রামে নতুন করে খাদ্যে বিষক্রিয়ার ঘটনা ঘটল শুক্রবার। ইফতার অনুষ্ঠানের খাওয়ার খেয়ে ফের অসুস্থ হয়ে পড়ল ৮০ জন। অসুস্থদের মধ্যে শুক্রবার দুপুর পর্যন্ত মোট ৩০ জনকে রসিদপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের চিকিৎসা গ্রামেই চলছে। এদিকে এরকম খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় মেডিক্যাল টিম। সঙ্গে গিয়েছিলেন বংশীহারীর বিডিও শুভজিৎ দাস। এরকম অবস্থা লক্ষ্য করে পুরো বিষয়ের উপর নজর রাখছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর।  প্রসঙ্গত, এর আগে বংশীহারী থানার দাউদপুর এলাকায় ইফতার অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হন প্রায় ১১৪ জন গ্রামবাসী। তাদের মধ্যে ৩৫ জন রসিদপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার নতুন করে গোবিন্দপুর ও দেহুয়াকুড়ি গ্রামে জ্বর পেট ব্যাথা বমি উপসর্গ নিয়ে হাস্পাতালে ভর্তি হন এলাকার মানুষজন। খাদ্যে বিষক্রিয়ার ফলেই সকলে অসুস্থ হয়ে পড়েছে বলে প্রাথমিক অনুমান প্রশাসন ও স্বাস্থ্য দফতরের।

এই ঘটনায় এলাকার মানুষজন জানান, এদিন হঠাৎ করে এলাকায় শুরু হয় বমি, মাথা ব্যাথা, জ্বর সহ নানা উপসর্গ। তবে এলাকা খুব নোংরা, আবর্জনায় ভর্তি। ড্রেন পরিপূর্ণ। ফলে এই সমস্ত কারনেই হয়তো এমনটা হয়ে থাকতে পরে বলে তারা মনে করেন।

এবিষয়ে এলাকায় আসা চিকিৎসক দলের এক সদস্য জানান, এলাকায় দেখা দিয়েছে পেটের রোগ। যার কারনে তারা এলাকায় এসে চিকিৎসা করছেন। কিন্তু খাদ্যে বিষক্রিয়ার জন্য কিনা তা পরীক্ষার পর জানা যাবে বলে তিনি জানান।